গুগল এডসেন্স কি ?

গুগল এডসেন্স হচ্ছে ইন্টারনেট ভিত্তিক জনপ্রিয় বিজ্ঞাপনী সংস্থা। সার্চ ইঞ্জিন গুগলের একটি অঙ্গ প্রতিষ্ঠান হল গুগল এডসেন্স। গুগলের আওতাধীন যত ওয়েব সাইট বা ব্লগ বা ইউটিউব ভিডিও বা  এপ আছে, এসব মাধ্যমে বড় বড় কোম্পানি থেকে বিজ্ঞাপন সংগ্রহ করে তা প্রদর্শনের মাধ্যমে গুগল আয় করে থাকে। এমনকি গুগলের যত আয় আছে তাঁর ২৭ শতাংশ আয় আসে গুগল এডসেন্স থেকে। 

সারা বিশ্বে যত ব্লগার বা ওয়েব পাবলিশার বা ইউটিউবার আছে তাদের কন্টেন্টগুলোতে এডসেন্সের বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে গুগল আয় করে থাকে। এই বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে গুগল যা আয় করে থাকে তাঁর ৩২ শতাংশ গুগল নিজে রাখে বাকি ৬৮ শতাংশ ব্লগার বা ওয়েব পাবলিশার বা ইউটিউবারদের দিয়ে থাকে।

বিশ্বস্ততা এবং জনপ্রিয়তার জন্য অনলাইনে বিজ্ঞাপনী সংস্থা হিসেবে সারা বিশ্বের বড় কোম্পানিগুলোর প্রথম পছন্দই হল গুগল এডসেন্স। আপনি আপনার ব্লগে যে কোন নির্দিষ্ট বিষয়ে বাংলায় বা ইংরেজিতে আর্টিকেল লিখে বা এপ বানিয়ে বা যে কোন বিষয়ে এমনকি ফেসবুক, ইউটিউব, শিক্ষা, স্বাস্থ্য, অনলাইনে আয় ইত্যাদি বিষয়ে আর্টিকেল লিখে বা ভিডিও বানিয়ে আয় করতে পারেন।

এক কথায় বললে- গুগল এডসেন্স হল একটি বিজ্ঞাপনী সংস্থা। আপনি ব্লগ লিখে, এপ বানিয়ে, ইউটিউব ভিডিও বানিয়ে এডসেন্সের এড বসিয়ে সেখান থেকে আয় করতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন গুগল এডসেন্স কি ।

গুগল এডসেন্স কি এবং অনলাইনে আয় নিয়ে আরো বিস্তারিত জানুন এখানে

Comments are closed, but trackbacks and pingbacks are open.