কিভাবে সঠিক হেয়ার স্টাইল নির্বাচন করবেন

আমায় কোন ধরনের হেয়ার স্টাইলে মানাবে?  যে কাট দিয়েছি সেটা ভাল মানিয়েছেতো ? আমাদের সবার মনেই এমন প্রশ্ন জেগেছে, কেউ কেউ অনলাইনে অনেক সার্চ ও করেছি। পারফেক্ট হেয়ার স্টাইলের  জন্য সবার আগে আপনার ফেস শেপ কেমন তা আগে জানতে হবে। আপনাকে কেমন হেয়ার স্টাইল মানাবে তা বুঝতে হলে আগে জানতে হবে আপনার মুখের বাহ্যিক অবয়ব কেমন। বিভিন্ন অনলাইন আর্টিকেলে বিভিন্ন ফেস শেপ এর কথা বলা থাকলেও ওভাল, রাউন্ড, স্কয়ার, ট্রাইএংগেল এই চারটি ফেস শেপ কেই একেবারে ফান্ডামেন্টাল বলে ধরা হয়। এখন প্রশ্ন হল কিভাবে আপনি বুঝবেন আপনার ফেস শেপ কেমন এবং কোন ধরনের হেয়ার স্টাইল মানাবে আপনাকে ?

সবচেয়ে ভাল হয় একটা মেজার টেপ দিয়ে মেজার করা। প্রথমে কপালের এপাশ থেকে ওপাশ মেজার করুন, এবার আপনার মুখের নিচের অংশ মেজার করুন- কপাল থেকে( যেখান থেকে চুল শুরু) মুখের নিচের অংশ অর্থাৎ থুতনি পর্যন্ত মেজার করুন। প্রয়োজনে মেজারমেন্টটি লিখে রাখুন। মেজারমেন্ট অনুযায়ি লম্বায় এবং পাশের এভারেজ দিয়ে বের করে ফেলতে পারেন  আপনার ফেস শেপ এর ধরন।

 

ওভাল ফেস শেপঃ

কপাল যদি থুতনি থেকে কিছুটা চওয়া হয় এবং মুখ যদি লম্বায় ১.৫ টাইম কপাল থেকে বেশি হয়, তাহলে ধরে নিতে পারেন আপনার ওভাল ফেস শেপ। ওভাল নিয়ে যারা জন্ম গ্রহন করেছেন তারা খুবই ভাগ্যবান, কারন ওভাল এমন এক শেপ যা সব ধরনের হেয়ার স্টাইলের সাথে যায়। pixie কাট ভালো মানায়।

রাউন্ড ফেস শেপঃ

যদি কপাল থেকে থুতনি পর্যন্ত এবং মুখের বামপাশ থেকে ডান পাশে সমান  হয় তাহলে আপনার রাউন্ড ফেস শেপ। রাউন্ড ফেস শেপ এ Sharp angle ভাল মানায়।

স্কয়ার ফেসশেপঃ

মুখের বাম এবং ডান পাশের এভারেজ যদি একই হয় এবং  পুরো ফেস থেকে যদি মুখের নিচের অংশ একটু চওড়া হয় তাহলে আপনার স্কয়ার ফেস শেপ। স্কয়ার এ  Under Cut, Fades Cut, Buzz Cut  দেয়া যেতে পারে।

ট্রাইএঙ্গেল ফেস শেপঃ

ট্রাইএঙ্গেল এ আপনার ফেস কিছুটা স্কয়ার মনে হতে পারে এবং আপনাকে বেশ ইয়াং লাগবে, থুতনি কিছুটা চওড়া হবে কপাল থেকে। স্কয়ার এর মত Under Cut, Fades Cut ভাল মানায়।

তবে আরো ভাল হয় দু-তিনটি হেয়ার স্টাইল দিয়ে চেক করানো আসলে কোন হেয়ার স্টাইল আপনাকে সুট করে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.