কিভাবে ফেসবুকে লাইক বাড়াবেন

এই আর্টিকেল পড়ে আপনারা ফেসবুক কন্টেন্ট, পোস্ট, কমেন্টস, স্ট্যাটাস এবং ফটোতে কিভাবে লাইক বাড়াবেন, তা শিখতে পারবেন। আর ফেসবুকে পোস্ট করার জন্য অবশ্যই আপনার একটা ফেসবুক একাউন্ট সেট আপ করা থাকতে হবে। তাহলে চলুন শুরু করা যাক।

 

ফেসবুকে পোস্ট করুনঃ

হ্যাঁ, ফেসবুকে পোস্ট করতে হবে কিন্তু এটাকে পারসোনাল ডায়েরি মনে করবেন না। সারা দিনে যদি একটি পোস্ট ও করেন, তাতেই কিছু দিন পর আপনার টাইমলাইন কন্টেন্ট এ ভরে যাবে। আর পোস্ট করার সময় ইউনিক, আকর্ষনীয়, এবং আপনার বন্ধুরা পড়ে যাতে হাসিতে ফেটে পড়ে বা কান্নায় ভেঙ্গে পড়ে এমন পোস্ট করার চেস্টা করবেন।

# আপনার ফ্রেন্ডরা যখন অনলাইনে থাকবে, তখন পোস্ট করুন।

ফ্রেন্ডের সংখ্যা বাড়ানঃ

যদি আপনার মাত্র কয়েক জন ফেসবুক বন্ধু থাকে তাহলে হয়তো তারা স্বেচ্ছায় আপনার প্রোফাইল ভিজিট করা ছাড়া আপনার পোস্ট দেখবে ও না। যত বেশি আপনার ফ্রেন্ড থাকবে, তত বেশি মানুষ আপনার লেখা পোস্ট দেখবে আর লাইক ও করবে।

# ফ্রেন্ড এড করার সময় শুধু মাত্র আপনি যাদের চিনেন তাদেরই এড করুন।

পোস্টে ট্যাগ করুনঃ

কাউকে পোস্টে ট্যাগ করলে পোস্টটি থেকে ফেসবক  ট্যাগ করা সবাইকে অবহিত করবে, এর মাধ্যমে আপনার পোস্টে লাইক বাড়ার সম্ভাবনা ও বেড়ে যাবে।

# ট্যাগ করার সময় সংযমি হয়ে করুন, এভাবে কাউকে বিরক্ত করা যাবে না।

ফটো ও ভিডিও আপ করুনঃ

শুধু লেখা পোস্ট না করে এর সাথে ফটো, ভিডিও ও ব্যাকগ্রাউন্ড কালার সেট করে পোস্ট করুন।অথবা যদি কোন মজাদার কিছু শেয়ার করার মত থাকে, সেটা ছবি বা ভিডিও হতে পারে, সেটা ও শেয়ার করতে পারেন।

# এক সাথে অনেক গুলো ছবি আপ করার অপশন ফেসবুকে দিয়েছে, কিন্তু একসাথে অনেক পিক না দিয়ে একটা করে দিলে সবাই সেটা দেখবে আর একসাথে দিলে ভিউ না করার চান্স থাকে।

বন্ধুদের পোস্টে লাইক করুনঃ

আপানার বন্ধুদের পোস্টে লাইক দেয়া একধরনের বিনিয়োগ, যখন আপনি আপনার বন্ধুর কোন পোস্টে বা ছবিতে লাইক দিবেন তখন তারা কৃতজ্ঞতা থেকে আপনার পোস্টেও লাইক দিবে, এটা একধরনের গিভ এন্ড টেক লাইকিং, আর এই পদ্ধতি খুবই কার্যকরি।

# ফ্রেন্ডের কন্টেন্ট লাইক করলে ফেসবুক বুঝবে যে আপনি আপানার ওই বন্ধু থেকে আরও বেশি কন্টেন্ট চান, ফলে ফেসবুক আপনার কন্টেন্ট ও তাকে দেখাবে আর আপনি ও তার কন্টেন্ট দেখেবন।

কমেন্ট করুনঃ

কে আপনার কন্টেন্ট বেশি দেখবে যদিও এ বিষয়ে  ফেসবুকের সঠিক  এলগোরিদম কি সেটা বলা মুশকিল, তবে যার সাথে আপনি বেশি ইন্টার‍্যাক্ট থাকবেন বা কোরিলেশন থাকবে, তার পোস্টি আপনি আর আপনার পোস্টি তার দেখার সম্ভাবনাই বেশি।কারও পোস্টে কমেন্ট করলে ফেসবুক সেটা সব বন্ধুদের নিউজ ফিডে শেয়ার দেয়, ফলে সবাই দেখতে পায় আর এতে আপনার প্রোফাইল ভিজিবিলিটি বাড়তে থাকে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.