কীভাবে ফেসবুকে মেয়েদের ইমপ্রেস করা যায়

মেয়েরা ছিল হাতের নাগালের বাইরে। তাদের দর্শন পেতে হলে দিনের পর দিন, মাসের পর মাস অপেক্ষা করতে হত। কিন্তু মেয়েরা এখন আমাদের দৃষ্টি সীমার মধ্যেই বসবাস করছে। ডজন ডজন মেয়েদের আমরা পকেটে নিয়ে, হাতের মুঠোয় নিয়ে ঘুরছি। দরকার হলো শুধু দেখার মত দৃষ্টি। সোসাল মিডিয়া স্পেশালি ফেসবুকের কল্যানে মেয়েদের সান্নিধ্য খুব সহজ হয়ে গেছে।  কেননা ফেসবুকের বিভিন্ন ফিচার এবং ফেসবুকে মেয়ে পটানোর কৌশল ব্যবহার করে আপনিও যেকোন মেয়েদের ইমপ্রেস করতে পারেন। তাদের পটিয়ে প্রেমের জালে ফেলতে পারেন। তবে ফেসবুক যেহেতু সোসাল মিডিয়া এখানে মেয়েদের পটাতে হলে কিছু কলা কৌশল অবলম্বন করে সামনে আগাতে হবে। কিভাবে ফেসবুকে মেয়ে পটানো যায়, মেয়ে পটানো ফেসবুক স্ট্যাটাস, ফেসবুকে মেয়ে পটানোর Sms ইত্যাদি সম্পর্কে ভালো করে জানতে হবে। তাহলে আপনিও ফেসবুকে মেয়েদের ইমপ্রেস করার উপায় জেনে যাবেন। তো চলুন পড়ে নেওয়া যাকঃ

১। সাজিয়ে নিন ফেসবুক প্রোফাইলঃ

ফেসবুকে মেয়ে পটানোর ইচ্ছা থাকলে আপনার ফেসবুক প্রোফাইলটি একটু ঘষামাজা করতে হবে। ফেসবুকে টাইমলাইন ভালো করে সাজাতে হবে। অনেক ফেসবুক ব্যবহারকারী আছেন যারা সারা দিন অন্যদের ভিডিও দেখান এবং সেগুলো দায়িত্ব মনে করে শেয়ার দিতে থাকেন। আবার কেউ আছেন উদম গায়ের ছবি, লুঙ্গি পরা ছবি। নরমাল ক্যামেরায় তোলা অসুন্দর ছবি যাচ্ছেতাই ভাবে আপলোড করে থাকেন। যদি আপনিও এই দলভুক্ত হোন তাহলে এসব ছবি দ্রুত ফেসবুক থেকে ডিলিট করে দিন। ভাল কিছু ছবি তুলে ফেসবুকে আপলোড করুন যাতে আপনার প্রোফাইল দেখতে আকর্ষনীয় মনে হয়। তবেই মেয়েরা আপনাকে ফেসবুকে বন্ধু হিসেবে রাখতে চাইবে, পরিচিত হতে চাইবে।

২। কমেন্ট করুন ভিন্ন আঙ্গিকেঃ

সচরাচর আমরা যেভাবে ফেসবুকে কমেন্ট করি এতে করে দৃষ্টি আকর্ষনের কোন সম্ভাবনা থাকেনা। ফেসবুকে মেয়ে পটানোর কৌশল জানতে কি করে গঠনমূলক কমেন্ট করতে হয় সেটি জানতে হবে। কোন ছবিতে কমেন্ট করার সময় কেবল- Nice Pic, Looking Beautiful, Awesome Pic ইত্যাদি শব্দগুলো পরিহার করতে হবে। এসব ওয়ান টাইম সস্তা ওয়ার্ড বাদ দিয়ে ছবিটির বাস্তবতা অনুযায়ী সুন্দর প্রসংশা করতে হবে। একটি কমেন্টের উদাহরন- বাহ, নীল ড্রেসেতো আপনাকে ভালই মানিয়েছে। এভাবে গঠনমূলক মন্তব্য করুন তাহলে মেয়েরা আপনাকে একটু আলাদা চোখে দেখবে। সাবধান! মেয়েটির প্রত্যেকটি ছবিতেই কমেন্ট করতে যাবেন না। মাঝে মাঝে বুঝে শুনে কমেন্ট করুন।

৩। like Vs React:

ফেসবুকে মেয়েদের ছবি মানেই শত শত লাইক এবং শেয়ার। ছেলেরা হলো ফেসবুকে ভিখারী। অধিকাংশ ছেলেরাই মেয়েদের ছবিতে লাইক দিবে কিন্তু আপনি যেহেতু ফেসবুকে মেয়ে পটাতে চান তাহলে আপনাকে এর ব্যতীক্রমধর্মী কাজ করতে হবে। লাইকের পরিবর্তে React দিয়ে মেয়েটির দৃষ্টি আকর্ষন করতে হবে। ইতিমধ্যেই ফেসবুকের বিভিন্ন React সম্পর্কে আপনাদের ধারনা হয়ে যাবার কথা। ফেসবুক লাইক বাটনের পাশাপাশি নতুন ৫টি React বাটোন রয়েছে। মেয়েদের কোন ছবিতে লাইক না দিয়ে এখন থেকে Love React বা Wow React দিন। এতে করে সহজেই মেয়েটির নজরে আসতে পারবেন। এটি ফেসবুকে মেয়েদের ইমপ্রেস করার উপায়, অন্যতম সেরা উপায়- মেয়েদের দৃষ্টি আকর্ষনের।

৪। বিরক্ত করা হারামঃ

বর্তমান যুগে মেয়েদের মন হচ্ছে কচু পাতার পানি। তারা ইচ্ছে হলে শরীর দিবে, ইচ্ছে না হলে কষে একটা লাথি দিয়ে বের করে দিবে। তাই খুব ভালো জানাশুনা না থাকলে প্রথম পরিচয় বা চ্যাটিংয়ে এমন কোন কথা বলবেন না যাতে মেয়েটি বিরক্ত হয়, অনাগ্রহী হয়। ফেসবুকে মেয়ে পটানোর কৌশল না জেনে অনেক শিক্ষিত ভাইয়েরা এটেনশন পাওয়ার জন্য রাতে দিন মেয়েটির ছবিতে, ফেসবুক স্ট্যাটাসে, মেসেঞ্জারে নক করতে থাকেন। এতে মেয়েরা খুব বিরক্ত হয়। এর পরিনামে সে আপনাকে উপহার হিসেবে ব্লক দিতে পারে। তাই সাবধান! ফেসবুকে মেয়ে পটানোর কৌশল সম্পর্কে ভাল করে জানুন।

৫। চ্যাটিং কৌশলঃ

সবচেয়ে গুরুত্ত্বপূর্ণ ধাপ হল ফেসবুক চ্যাটিং। চ্যাটিং স্টাইল ভাল হলে অর্থাৎ আপনার কথার ধরন ভাল হলে যে কোন মেয়ে নিজেই আপনার সাথে কথা বলতে চাইবে। তাই চ্যাটিংয়ে ফেসবুকে মেয়ে পটানোর কৌশল অনুযায়ী বুঝে শুনে প্রশ্ন করতে হবে এবং সেইমত রিপ্লাই দিতে হবে। মনে রাখবেন চ্যাটিং করার সময় কোন মেয়েকে যদি গ্রেটফুল ফিল করাতে পারেন তাহলে সেই মেয়েই আপনাকে পাওয়ার জন্য পাগল হয়ে যাবে। একাধিকবার নক করার পরও যদি কোন মেয়ে রিপ্লাই না দেয় তাহলে ফেসবুকে মেয়ে পটানোর কৌশল অনুযায়ী সে মেয়ের আশা ছেড়ে দেয়াই ভাল।

নিচে কমেন্টস বক্সে আর্টিকেল বিষয়ে মতামত দিন

শেয়ার করার মাধ্যমে আপনার বন্ধুদের এই আর্টিকেল বিষয়ে জানার সুযোগ করে দিন